How to make money from blogging
আপনি কি তাদের মধ্যে যাঁরা সত্যিই ব্লগিং থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন তা জানতে চান?  তাহলে আজকের এই article টি  আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে, তাই এটি খুব মনোযোগ দিয়ে পড়ুন।  সুতরাং আপনি যদি  জানতে চান যে ব্লগিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করা খুব সহজ, তবে এটি মোটেও এমন নয়।  হ্যাঁ, একটি জিনিস শতভাগ সত্য যে ব্লগিং যে কেউ করতে পারে, এর জন্য আপনার ডিগ্রি বা কোনও যোগ্যতা থাকা দরকার না।

কেবল আকর্ষণীয় কিছু বলার আছে এবং আপনার প্রচুর ধৈর্য এবং dedication থাকতে হবে যাতে আপনি আপনার ব্লগটি সঠিকভাবে তৈরি করতে এবং এতে প্রচুর Traffic  আনতে পারেন।  তাহলে এখন প্রশ্ন হল, সবাই কি ব্লগিং থেকে অর্থোপার্জন করতে পারবে?  উত্তরটি হ্যা এবং না.  এর কারণ নতুন ব্লগাররা অর্থ উপার্জনের জন্য কিছুটা সময় নেয়, তবে যারা ইতিমধ্যে ব্লগিং করছেন তাদের অর্থ উপার্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হবে না। 

আমরা আপনাকে এমন কিছু উপায়ের সাথে পরিচয় করিয়ে দেব যা আপনি খুব সহজেই ব্লগিং থেকে অর্থ উপার্জন করতে পারবেন।  তবে হ্যাঁ এর জন্য আপনার কিছুটা ধৈর্য এবং প্রচুর পরিশ্রম দরকার।  কারণ কিছুই সহজ নয়, এটি সহজ করে তুলতে হবে।  সুতরাং শুরু করি.

What is blogging ?(ব্লগিং কি?)

ব্লগিং মানে আপনার ব্লগে নতুন  Article যুক্ত করা।  আমি বলতে চাইছি আপনি যদি কোনও বিষয়ে Mastered করেছেন, বা আপনি অন্যের সাথে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চান তবে আপনি সেগুলি আপনার ডায়েরিতে বা কোনও ব্লগ বা ওয়েবসাইটে লিখতে পারেন।  কেবল এই লেখার প্রক্রিয়াটিকে ব্লগিং বলা হয়।

ব্যক্তিগত ধরণের Tech blog, Helth blog, Food blog lifestyle blog, news. Game. Motivational blog. ইত্যাদি ধরণের ব্লগ রয়েছে  আপনার আগ্রহী বিষয়টিতে আপনি নিজের ব্লগ তৈরি করতে পারেন।  একমাত্র শর্ত হ'ল আপনাকে কারও Copy করতে পারবেন না, আপনি যা জানেন তা লিখে ফেলবেন আপনার ভিতরে  যতটুকু জ্ঞান আছে আপনি ব্লগের মাধ্যমে লিখতে পারবেন । এটি আপনার ব্লগের সামগ্রী সর্বদা নতুন এবং অনন্য করে তোলে।  এটি ব্লগিং সম্পর্কে একটি সামান্য তথ্য ছিল, এখন আসুন আপনার ব্লগ থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

How To Make Money From Blogs (2021)
ব্লগ থেকে কীভাবে অর্থোপার্জন করবেন (২০২১)


 আপনার ব্লগ থেকে অর্থ উপার্জনের অনেকগুলি উপায় রয়েছে, যা আপনি আপনার ব্লগকে Monetization করতে পারেন।  কেবলমাত্র লক্ষণীয় বিষয় হ'ল আপনাকে কেবলমাত্র আপনার স্তরের ব্লগিং এবং আপনার ব্লগের ধরণগুলি বোঝার মাধ্যমে এই পদ্ধতিগুলি ব্যবহার করতে হবে।  আপনার ব্লগিংয়ের স্তরটির অর্থ আমার অভিজ্ঞতা এবং আপনার ব্লগিংয়ের স্টাইল।  এই সমস্ত ব্লগার আলাদা হওয়া উচিত।

1. With Google Adsense and other Ads Monetization
 1: গুগল অ্যাডসেন্স এবং অন্যান্য বিজ্ঞাপন Monetization এর  সাথে।


 ইন্টারনেটে, আপনি ব্যবহার করার জন্য অনেক বিজ্ঞাপন নেটওয়ার্ক পাবেন।  তবে এগুলি থেকে আপনার ব্লগের জন্য আপনাকে সেরাটি বেছে নিতে হবে, যা আপনাকে সহজে এবং সময়ে সময়ে অর্থ প্রদান করে।  আমার মতে, এই দুটি বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি খুব জনপ্রিয়:

এই নেটওয়ার্কগুলি থেকে অনুমোদনের জন্য আপনার একটি ব্লগ থাকতে হবে।  তারা আপনার নিবন্ধের প্রসঙ্গে এবং ব্যবহারকারীর আগ্রহের ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে বিজ্ঞাপনগুলি দেখায়।  বেশিরভাগ নতুন ব্লগার তাদের ব্লগ Monetization  এর জন্য এই পদ্ধতিটি ব্যবহার করে কারণ এটি তাদের পুনরাবৃত্তি আয়ের ব্যবস্থা করে।  সুতরাং আপনি যদি এই নেটওয়ার্কগুলি ব্যবহার করতে চান, তবে আপনাকে তাদের Approval এর জন্য আবেদন করতে হবে, এর জন্য, একবার Approval পেলে আপনার ট্র্যাফিক অনুযায়ী আপনি সহজেই ভাল অর্থ উপার্জন করতে পারবেন।

2: From Affiliate Marketing. (অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে)


Affiliate Marketing আজকের ব্লগারদের মধ্যে খুব বিখ্যাত।  এর কারণ এটি আপনাকে বেশি কিছু করতে হবে না, কেবল আপনার ব্লগে কিছু লিঙ্ক যুক্ত করুন।  এই লিঙ্কগুলিতে ক্লিক করার সময়, কেউ যদি কিছু জিনিস বা Services কিনে থাকে তবে তার জন্য আপনাকে Payment করা হবে।  এখানে আমি কয়েকটি জনপ্রিয় অ্যাফিলিয়েট মার্কেটিং মার্কেটপ্লেস সম্পর্কে বলেছি যা আপনি চাইলে যোগ দিতে পারেন:

i)Amazon Affiliate Program 
i) অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম

এতে আপনার নিজের অনন্য Approved লিঙ্কটি ভাগ করতে হবে, সেই Products গুলি যা আপনি Recommendations করছেন।  সুতরাং যখন কেউ এগুলি কিনে, তখন আপনি তাদের কাছ থেকে কিছু কমিশন পান।

 ii) Affiliate Hosting. 
  ii) অ্যাফিলিয়েটস হোস্টিং 

আপনি যদি একজন ব্লগার হন এবং ব্লগিং niche এ কাজ করে থাকেন তবে এইভাবে আপনি অ্যাফিলিয়েট প্রোগ্রামে কিছু হোস্টিং  অ্যাফিলিয়েট এর সাথে যোগ দিতে পারেন।  কারণ আপনার দর্শকদের মধ্যে অনেকে জানতে চান আপনি কোন হোস্টিংটি ব্যবহার করছেন।  এই ক্ষেত্রে, আপনি হোস্টিং অ্যাফিলিয়েটগুলি থেকে প্রচুর উপার্জন করতে পারেন।

iii) Blogging Tools Affiliate 
iii) ব্লগিং tools অ্যাফিলিয়েট 

যদি আপনি চান, আপনি থিম,Seo ,Equipment  ব্লগিং toolsগুলির সুপারিশ করে Affiliate আয় অর্জন করতে , তাহলে সেটাও পারবেন ।  আপনার ব্লগ থেকে কয়েক Million $ Dollar উপার্জন করার জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং সত্যিই খুব ভাল এবং সহজ উপায়।

3: From Sponsor post. ( স্পনসরড পোস্টগুলি  থেকে)


 এটি আপনার ব্লগটি কতটা বড়, এটি কতটা জনপ্রিয়, এর ট্র্যাফিক কীভাবে ইত্যাদি ইত্যাদির উপর নির্ভর করে  আপনি এই সমস্ত পরিসংখ্যান যত ভাল, আপনি প্রতিটি স্পনসর করা পোস্টের জন্য তত বেশি চার্জ নিতে পারবেন।  আমি কয়েকটি ব্লগ দেখেছি যা প্রতি পোস্টে 100-150  ডলার পর্যন্ত চার্জ করে।

 4: Services. (পরিষেবাদিগুলি) 


যদি আপনার মনে হয় যে আপনার কিছু দক্ষতা রয়েছে যা অন্যের প্রয়োজন হয়, তবে অন্যকেও অনুরূপ Services দিয়ে আপনি অর্থ উপার্জন করতে পারবেন।  উদাহরণস্বরূপ, আপনি অনেকগুলি Services সরবরাহ করেন যেমন কনটেন্ট রাইটিং, লোগো তৈরি, এসইও, সাইট অপ্টিমাইজেশন ইত্যাদি   আপনি যদি এই জাতীয় Services শুরু করতে চান, তবে আপনাকে যা দিতে হবে তা হ'ল আপনার ব্লগে আপনার Services একটি তালিকা।  এমন জায়গায় যেখানে Visitors এর দৃষ্টি সহজেই যায়।  একবার আপনি এটি শুরু করার পরে, আপনি এটি একটি ভাল উপায়ে বুঝতেও শুরু করবেন।

5: E-book. (ইবুক)


 আমি অনেক ব্লগারকে দেখেছি যারা ই-বুক হিসাবে তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা দেয়।  একই সাথে, তারা সহজেই এই productটি  বিক্রি করে।  এই জন্য, আপনাকে নিজের দক্ষতা বুঝতে হবে এবং এটিকে একটি বইয়ের রূপ দিতে হবে।  সত্যই আপনার product অনলাইনে ইবুক বিক্রয় করার এক দুর্দান্ত উপায়।

 6:Through direct advertising. (প্রত্যক্ষ বিজ্ঞাপনের মাধ্যমে, )

সম্পূর্ণ সত্য যে অ্যাডসেন্স বর্তমান সময়ে ব্লগারদের জন্য সেরা বিজ্ঞাপনের প্রোগ্রাম, তবে এর কিছুটা সীমাবদ্ধতাও রয়েছে।  এবং সর্বাধিক সীমাবদ্ধতা হ'ল এমন পরিস্থিতিতে আপনি ক্লিকের জন্য যে দাম পান, আপনি যদি কোথাও থেকে সরাসরি বিজ্ঞাপন পেয়ে থাকেন তবে কিছু অ্যাডসেন্স ইউনিট ইউটিই প্রত্যক্ষ বিজ্ঞাপন প্রয়োগ করে আপনি ভাল অর্থ উপার্জন করতে পারবেন।  যদি আপনার ব্লগ জনপ্রিয় হয় তবে আপনি সরাসরি বিজ্ঞাপনের জন্য খুব ভাল সংস্থার সাথে যোগাযোগ করুন।

7: Sponsored social media posts. (স্পনসরিত সোশ্যাল মিডিয়া পোস্টগুলি) 

 যদি আপনার social  মিডিয়াতে খুব ভাল Followers হয় তবে আপনি সহজেই অনেকগুলি ব্র্যান্ড খুঁজে পেতে পারেন।  কারণ ব্র্যান্ডগুলি এই জাতীয় স্পনসর করা সোশ্যাল মিডিয়া পোস্টগুলির জন্য অত্যধিক অর্থ সরবরাহ করে।  আপনি পোস্ট এবং পুনঃ পোস্টের জন্য ভাল অর্থও চার্জ করতে পারেন।  এর জন্য প্রথমে আপনাকে আপনার সোসাল মিডিয়া ফলোয়িংয়ে কাজ করতে হবে এবং সেগুলিতে ভাল ব্যস্ততা অর্জন করতে হবে।

8: Sale online course (অনলাইন কোর্স বিক্রি করে)

অনলাইন কোর্সের জন্য আজকের চাহিদা সর্বাধিক।  এমন পরিস্থিতিতে, এই অনলাইন কোর্সগুলি তৈরি করাও খুব সহজ হয়ে গেছে, কেবল আপনার সঠিক Materials এবং প্রযুক্তি সম্পর্কে জানা উচিত।  লোকেরা যেহেতু তাড়াহুড়া করছে, তাই তারা সহজেই অনুসরণ করতে পারে এমন অর্থ প্রদানের courses  সন্ধান করে।  অন্যদিকে যদি লোকেরা আপনার courses পছন্দ করে তবে আপনি নিজের অনলাইন কোর্সও চালু করতে পারেন।  এগুলি এমন কিছু প্ল্যাটফর্ম যা আপনি ব্যবহৃত কোর্সগুলি তৈরি এবং বিক্রয় করতে ব্যবহার করতে পারেন।

9: Sale your blog(আপনার ব্লগ বিক্রয় করে)


সবচেয়ে অসাধারণ উপায় , তবে এমনভাবে আপনি এগুলি ফ্লিপ্পায় বিক্রি করতে পারবেন।  ফ্লিপ্পা এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি খুব সহজেই যে কোনও ব্লগ বিক্রয় করতে পারেন , আপনার ব্লগের বিশ্বাসযোগ্যতা অনুসারে, Buyers সন্ধান করা হবে।  আপনার যদি Adsense Approval  ব্লগ থাকে তবে আপনি এর জন্য খুব ভাল অর্থও পাবেন।

Tag... 


Top money making blogs,

How to start blogging,How to make money online,Types of blogs that make money,How to start a blog for free and make money,How to start a blog on Facebook and earn ,moneyHow to make money with WordPress in 48 hours,


Post a Comment