কীভাবে-একটি-বিনামূল্যে-ব্লগ-তৈরি-করবেন
কীভাবে একটি বিনামূল্যে ব্লগ তৈরি করবেন

একটি ব্লগ থাকা একটি দুর্দান্ত জিনিস কারণ আপনি যা খুশি তা ভাগ করতে পারেন ।এবং আপনি যদি জ্ঞানী হন তবে আপনি আপনার ব্লগ থেকে একটি ভাল আয়ও করতে পারেন)।
তবে, অনেক নতুন যারা ব্লগিং শুরু করতে চান তারা কোনও ব্লগ তৈরি করতে প্রাথমিক তহবিলের অর্থ বিনিয়োগ করতে চান না।  এটি সম্পূর্ণ যুক্তিসঙ্গত।

 অনেকগুলি blogging platforms  রয়েছে যা ব্যবহারকারীদের বিনামূল্যে ব্লগ তৈরি করার ক্ষমতা সরবরাহ করে।  আপনি যদি একটি সহজ ফ্রি ব্লগ খুঁজছেন তবে আমার পরামর্শটি হবে Wordpress.com বা Blogspot.com এর  সাথে ব্লগিং শুরু করা।

 একবার আপনার কিছু ব্লগিংয়ের অভিজ্ঞতা অর্জন করার পরে আপনি  আপনি আপনার ব্লগ সাইট কে ওয়ার্ডপ্রেস এর সাথে Host করতে পারবেন।

 ব্লগস্পট আপনাকে একটি Free  ব্লগ তৈরি করতে দেয়,তবে এর সীমাবদ্ধতা রয়েছে।  এরপরে ফ্রিতে যা রয়েছে এতে আপনি বহু কিছু করতে পারবেন। বিভিন্ন সাইট বানাতে পারবেন বহু রকমের এসইও করতে পারবেন ।

এই পোস্টটি "নতুনদের" প্রতি নিবেদিত যারা ব্লগিংয়ে নতুন এবং প্রক্রিয়াটিতে জড়িত বেসিকগুলি শিখতে শুরু করতে চান।

আপনি সম্পূর্ণ টিউটোরিয়াল শুরু করার আগে, আপনার কয়েকটি বিষয় সম্পর্কে জানা উচিত:


 প্রথমত, blogspot  গুগল দ্বারা চালিত একটি Blogging Platform । এটি আপনাকে একটি ব্লগ শুরু করার সুযোগ দেয় তবে আপনার Blogটি হোস্ট করবে (গুগলের একটি অংশ)।  এই অর্থে ব্লগস্পট একটি গুগল কেন্দ্রিক ব্লগিং প্ল্যাটফর্ম।

 দ্বিতীয়ত, যদি আপনার ব্লগের লক্ষ্য অর্থোপার্জন এবং এমন একটি ব্লগ যা উপস্থিত পেশাদার হয় তবে আমি আপনাকে সুপারিশ করব যে আপনি ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনার ব্লগ তৈরি করুন। 


Free ব্লগ কিভাবে তৈরি করবেন Blogspot Step-by-Step?


আপনার Free blogspot সাইট তৈরি করতে, BlogSpot.com এ যান এবং আপনার Google অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করুন।  আপনার যদি কোনও গুগল (জিমেইল) অ্যাকাউন্ট না থাকে তবে আপনি বিনামূল্যে এটি তৈরি করে Sign-up করেন।

 আপনি একবার log in হয়ে গেলে, "নতুন ব্লগ" এ ক্লিক করুন।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি নাম যুক্ত করুন এবং আপনার ডোমেনটি নির্বাচন করুন। নিচে এই  ফটোর মাধ্যমে যে রকম দেওয়া আছে সেই রকম আপনি ক্লিক করুন।

 আপনার ব্যক্তিগত নামটি ডোমেন নাম হিসাবে ব্যবহার করা এড়িয়ে চলুন এবং এর পরিবর্তে এমন কিছু জেনেরিক ডোমেন নাম ব্যবহার করুন যা আপনি পরে কাস্টম ডোমেন দিয়ে ব্র্যান্ড করতে পারেন।

 তারপরে আপনি একটি ব্লগ টেম্পলেট নির্বাচন করতে পারেন (আপনি যে কোনও সময় এটি পরিবর্তন করতে পারেন) এখন আপনার ব্লগটি তৈরি হয়েগেছে, তবে আপনি এখনও করেননি!
এখান থেকে আপনি "নতুন পোস্ট" এ ক্লিক করতে পারেন এবং আপনার প্রথম ব্লগ পোস্ট লেখা শুরু করতে পারেন!
আপনার যদি এই পোস্টটি পছন্দ হয় তাহলে Please এই পোস্টটি ফেসবুক, টুইটার etc.. Shere করবেন, আর হ্যা নিচে কমেন্ট করতে ভুলবেন না

Post a Comment